সর্ষেফুল
- মারুফুল হাসান ২৮-০৪-২০২৪

মহানন্দার নিতম্বের পাড়ভাঙা এক বিকেলকে
সময়ের হাতুড় দিয়ে ভেঙেছি সমান্তরাল।
বিকেলের রোদকে চুম্বন বানাতে গিয়ে
ব্যর্থতার লাল-জলে হাবুডুবু গিলেছি বারবার।
একখন্ড সবুজ স্পর্শের জন্যে
দু’পায়ে ভেঙেছি সমাজ কাঁটাবন।
তুমি দুচোখ ভরে উপভোগ করেছ
ধবংসস্তুপ মাঝে যন্ত্রনার ভোগ বিলাস।
দেখেছ, আকাশের নদী হওয়া; নদীর আকাশ।
পাখির ভোর হওয়া কিংবা ভোরের পাখি হওয়া;
সর্ষের ভেতর ভূতের বদলে সোনা-ঝরা সর্ষেফুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।